1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বড় জয়

  • আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৪১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বড় জয় পেয়েছে ভারত। শুক্রবার রাতে ব্রায়ন লারা অ্যাকাডেমি মাঠে ভারত আগে ব্যাট করে ৬ উইকেটে ১৯০ রান সংগ্রহ করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১২২ রানের বেশি করতে পারেনি উইন্ডিজ। ৬৮ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

এদিন টস হেরে ব্যাট করতে নামে ভারত। রোহিত শর্মার সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন সূর্যকুমার যাদব। পাওয়ার প্লে-তে সূর্যকুমার (২৪) ও শ্রেয়াস আয়ারের (০) উইকেট হারিয়ে ভারত তোলে ৪৫ রান।

কিন্তু অধিনায়ক রোহিতের ব্যাটে এগোতে থাকে ভারত। বাউন্ডারি হাঁকিয়ে তিনি ৩৫ বলে ফিফটি করেন। যেখানে ৫টি চারের পাশাপাশি ও ২টি ছক্কা ছিল তার। অবশ্য ১৫তম ওভারে গিয়ে থামতে হয় তাকে। যাওয়ার আগে ৭টি চার ও ২ ছক্কায় ৪৪ বলে ৬৪ রান করে যান।

তবে ভারতের রান ১৯০ এর ঘরে নিয়ে যান দীনেশ কার্তিক-রবিচন্দ্রন অশ্বিন জুটি। সপ্তম উইকেটে তারা দুজন ২৫ বলে ৫২ রান তোলেন অবিচ্ছিন্ন থেকে। কার্তিক ১৯ বলে ৪১ রান করেন। তাতে ৬ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ পায় ভারত।

বল হাতে উইন্ডিজের আলজারি যোসেফ ২টি উইকেট নেন।

১৯০ রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজ। তাতে ১.৩ ওভারেই মাথায় আউট হন কাইল মেয়ার্স (১৫)। ৩ ওভারের সময় ফেরেন জ্যাসন হোল্ডার (০)।

পাওয়ার প্লে-র শেষ ওভারে শামারহ ব্রুকস বোল্ড হলে ৪২ রানেই ৩ উইকেট হারায় উইন্ডিজ। ৬৬ রানের মাথায় ফেরেন অধিনায়ক নিকোলাস পুরান (১৮)। শেষ পর্যন্ত আর লড়াইয়ে টিকে থাকতে পারেনি স্বাগতিকরা। ৮ উইকেট হারিয়ে ১২২ রানেই থামতে হয় তাদের।

ভারতের তিন স্পিনার রবীচন্দ্রন অশ্বিন (২টি), রবি বিষ্ণেই (২টি) ও রবীন্দ্র জাদেজা (১) ৫ উইকেট নেন। বাকি ৩ উইকেট নেন পেসাররা। ম্যাচসেরা হন দিনেশ কার্তিক।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..